আমার    পরান যাহা চায়
 
আমার    পরান যাহা চায় তুমি    তাই, তুমি তাই গো।
তোমা     ছাড়া আর এ জগতে মোর    কেহ নাই কিছু নাই গো॥
তুমি       সুখ যদি নাহি পাও,    যাও    সুখের সন্ধানে যাও--
আমি      তোমারে পেয়েছি হৃদয়মাঝে,    আর কিছু নাহি চাই গো॥
আমি      তোমার বিরহে রহিব বিলীন, তোমাতে করিব বাস,
          দীর্ঘ দিবস, দীর্ঘ রজনী,    দীর্ঘ বরষ মাস।
যদি      আর-কারে ভালোবাস,    যদি    আর ফিরে নাহি আস,
তবে,    তুমি যাহা চাও, তাই যেন পাও,    আমি যত দুখ পাই গো॥
 
 
কতদিন দেখিনি তোমায় 
 কথাঃ প্রণব রায় 
 সুরঃ কমল দাশগুপ্ত 
 কণ্ঠঃ মান্না দে
 
 ——————————
 
 কতদিন দেখিনি তোমায় 
 তবু মনে পড়ে তব মুখখানি 
 স্মৃতির মুকুরে মম আজ 
 তবু ছায়া পড়ে রানী
 কতদিন দেখিনি তোমায় 
 
 কত দিন তুমি নাই কাছে,
 তবু হৃদয়ের তৃষা জেগে আছে
 প্রিয় যবে দূরে চলে যায়
 সে যে আরও প্রিয় হয় জানি
 কতদিন দেখিনি তোমায় 
 তবু মনে পড়ে তব মুখখানি
 
 হয়ত তোমার দেশে আজ
 এসেছে মাধবী রাতি
 তুমি জোছনায় জাগিছো নিশি
 সাথে লয়ে নতুন সাথী
 
 হেথা মোর দীপ নেভা রাতে
 নিদ নাহি দুটি আঁখি পাতে
 প্রেম সে যে মরিচীকা হায়
 এ জীবনে এই শুধু মানি
 
 কতদিন দেখিনি তোমায় 
 তবু মনে পড়ে তব মুখখানি 
 স্মৃতির মুকুরে মম আজ 
 তবু ছায়া পড়ে রানী
 কতদিন দেখিনি তোমায় 
 
 
  
 

0 comments:

Post a Comment

Popular Posts